Header Ads Widget

শিক্ষাবৃত্তি-২০২০ সংক্রান্ত বিজ্ঞপ্তি সােনালী ব্যাংক লিমিটেড ২০২২

sonali bank scholarship 2022

আপনারা হইতো বলতে পারেন ২০২২ সালে এসে ২০২০ সালের উপবৃত্তি কেনো ? হা এই প্রশ্নটা আমারও ছিলো। আমি ভালো করে নোটিশ টা পড়ে জানতে পাড়লাম এইটা সোনাল ব্যাংক ২০২০ সালরে-ই বৃত্তি দিচ্ছে। তাহলে বন্ধুরা চলুন মূল নোটিশ টা ভালো করে পড়ে আসি। বিস্তারিত জেনে আসি কিভাবে আবেদন করতে হবে।

sonali bank scholarship 2022

 

 এই নোটিশটির বিস্তারিত দেখুন 

এই উপ-বৃত্তির টাকা কারা কারা পাবে ?.... 

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশের দরিদ্র মেধাবী (অনগ্রসর ও প্রত্যন্ত অঞ্চলের তথা চর, হাওড়, উপকূলীয় অঞ্চল, অসহায় দরিদ্র কৃষক, দিনমজুর, আদিবাসীদের মেধাবী সন্তান ও এতিমদের অগ্রাধিকার এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের সর্বোচ্চ অগ্রাধিকার) শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদানের নিমিত্ত নিমােক্ত শর্তে অনলাইনে সােনালী ব্যাংক লিমিটেডের ওয়েবসাইটেরমাধ্যমে আবেদন আহবান করা যাচ্ছেঃ।

উপবৃত্তি পাওয়ার  শর্ত গুলো কি কি ? .....

 ১। (ক) ২০২০ সালে এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত এবং

(খ) ২০২০ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে স্নাতক বা সমমান পর্যায়ে অধ্যয়নরত | শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

২। (ক) এইচএসসি/সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী | মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা তদীয় পুত্র-কন্যাদের ক্ষেত্রে এসএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।

(খ) স্নাতক বা সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী | মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা, তদীয় পুত্র-কন্যাদের ক্ষেত্রে এইচএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।

৩। শুধুমাত্র দরিদ্র শিক্ষার্থী । প্রতিবন্ধী শিক্ষার্থী / অস্বচ্ছল মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা | তদীয় পুত্র-কন্যার পুত্র কন্যা (যাদের পিতা/অভিভাবকের মাসিক আয় সর্বোচ্চ ১৫,০০০/- টাকার বেশী নয়) আবেদন করতে পারবেন। স্বচ্ছল ব্যক্তির সন্তানদের আবেদন করার প্রয়ােজন নেই।

৪। বৃত্তির পরিমাণ এককালীন ১০,০০০/- (দশ হাজার) টাকা।

৫। আগ্রহী প্রার্থীদেরকে আগামী ২৭/০২/২০২২ তারিখ হতে ১৮/০৩/২০২২ তারিখের মধ্যে এ ব্যাংকের ওয়েবসাইট। www.sonalibank.com.bd/csr এ Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

৬। প্রাথমিকভাবে মনােনীত আবেদনকারীদের তালিকা যথাসময়ে সােনালী ব্যাংক লিমিটেড এর ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

 ৭। প্রাথমিকভাবে মনােনীত আবেদনকারীদেরকে নিম্নবর্ণিত কাগজপত্রাদি সরবরাহ করতে হবেঃ
(ক) প্রাথমিক বাছাইয়ে মনােনীত আবেদনকারী কর্তৃক প্রিন্টকৃত Online Application Form (শিক্ষা প্রতিষ্ঠান প্রধান/বিভাগীয় প্রধানের স্বাক্ষর ও সীলমােহরযুক্ত সুপারিশসহ)।

(খ) বর্তমানে অধ্যয়নরত শিক্ষা প্রতিষ্ঠান প্রধান/বিভাগীয় প্রধান কর্তৃক প্রদত্ত অধ্যয়ন সনদ।

(গ) একাডেমিক ট্রান্সক্রীপ্ট/সনদ এর সত্যায়িত কপি।

(ঘ) নাগরিকত্ব সনদ, জন্ম সনদ।

(ঙ) ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন হতে শিক্ষার্থীর অভিভাবকের মাসিক আয় সংক্রান্ত প্রত্যয়নপত্র (অভিভাবকের পেশা এবং মাসিক আয় উল্লেখ থাকতে হবে) ও চাকুরীরত অভিভাবকদের পদবী ও বেতন স্কেল উল্লেখসহ সংশ্লিষ্ট অফিস প্রধান কর্তৃক বেতনের প্রত্যয়নপত্র।

(চ) মুক্তিযােদ্ধার পুত্র-কন্যাদের ক্ষেত্রে মুক্তিযােদ্ধা সনদ ও মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে উপযুক্ত প্রমাণ হিসেবে ইউপি চেয়ারম্যান/পৌর মেয়র/সিটি কর্পোরেশন ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রার্থীর সঙ্গে সম্পর্ক সংক্রান্ত সনদ এবং।

(ছ) প্রতিবন্ধীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তর/জেলা সমাজসেবা কার্যালয়/ উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধী সনদ।

৮। অসম্পূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে।

৯। বৃত্তি মনােনয়নে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত।

 এই পোষ্ট গুলো কি পড়েছেন;

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ