চলমান নতুন পোস্ট

How to apply google new adsense account in website 2021

How to apply google new adsense
How to apply google new adsense

কিভাবে ওয়েবসাইটে খুব সহজে গুগল এ্যডসেন্স এর এপ্রুব পাবো ?

আসসালামু আলাইকুম,আমি শহিদুল ইসলাম বলছিলাম।
ওয়েবসাইটে এ্যডসেন্স একাউন্ট এবং তার টুকি-টাকি বিষয় নিয়ে আজ কথা বলবো। কথা বলবো এজন্য যে, কারণ কথা গুলো বলা দরকার এজন্য । আপনাদের নতুনদের জন্য কথা গুলো বলা খুবই গুরুত্বপূর্ণ। সম্পন্ন পোষ্টটি পড়ুন অনেক তথ্য জানতে পারবেন।

👉একটি এ্যডসেন্স একাউন্ট তৈরির জন্য কোন কোন বিষয় ফলো করতে হবে, কি কি তথ্য ফিলাপ করতে হবে। এই প্রশ্ন টা অনেকেরই আছে। এক সময় আমার ও ছিলো, কিছু দিন আগেও ছিলো।

যারা ইউটিউব এবং বিভিন্ন ওয়েবসাইট নিয়ে কাজ করে, বিভিন্ন কন্টেন্ট তৈরি করে তাদের সবারই একটা টার্গেট থাকে যে আমিও এক সময় গুগল-এডসেন্স থেকে ইনকাম করবো। আমারও একটি ইউটিউব চ্যানেল অথবা একটি ওয়েবসাইট থাকবে,সেখানে নিয়মিত কাজ করবো টাকা ইনকাম করবো। এই চিন্তা গুলো আসলে বেকার ছেলে-মেয়েদের জন্য বেশি। চিন্তা হওয়াটাই স্বাভাবিক, আমাদের বাংলাদেশে যে হারে বেকার সমস্যা তৈরী হচ্ছে এবং নতুন নতুন শিক্ষিত বেকার তৈরী হচ্ছে এ কথা আজ বলবোনা। এ কথা আমাদের প্রসঙ্গ নয়। আমি আজ কথা বলবো গুগল এডসেন্স সম্পর্কে।

নতুন ইন্টারনেট ব্যবহাকারি ব্যক্তি যখন প্রথম শুনে ইন্টারনেট থেকে নাকি টাকা ইনকাম করা যায়!!

আর ঠিক তখনই এই চিন্তা মাথায় রেখে সবাই গুগল-মামা আর ইউটিউব-মামির - শরণাপন্ন হয় এবং সেখানে বিভিন্ন তথ্য খোঁজা শুরু করে। এবং তারপর ইন্টারনেটে ঘাটাঘাটি করে একটি ইউটিউব চ্যানেল অথবা ওয়েবসাইট ওপেন করে।

হ্যা, এই পর্যন্ত সবাই পারে= =কিন্তু তার পর যা করতে হবে, স্বপ্নের কাঙ্খিত এ্যডসেন্স!!! সেটা আর পাইনা... না পাওয়ারও বেশ কিছূ কারণ আছে।

👉তাহলে এ্যডসেন্স এপ্রুব না পাওয়ার কারণ কী? 

আর, কি জন্য পাইনা এবং পাওয়ার জন্য কোন কোন পদ্ধতি অনুসরণ করতে হবে,আজ আমি সেই সম্পর্কে কিছু কথা বলবো। কিভাবে ওয়েবসাইটে খুব সহজে এ্যডসেন্স একাউন্ট তৈরি করবো এবং এপ্রুব পাবো।।।

আর তার আগে এ কথা গুলো খুব মনোযোগ দিয়ে শুনুন।
আপনি যেভাবে কাজ করলে সফল হবেন, আপনার স্বপ্ন প্রর্যন্ত পোঁছাতে পারবেন।

👉যে যে শর্ত গুলো মানলে আপনি এ্যডসেন্স এপ্রুব পাবেন!!

এ্যডসেন্স পাওয়ার ১ম শর্ত হলো;

নতুন ওয়েবসাইট ওপেন করার পর প্রথমে কোন টাকার লোভ করবেন। নিয়মিত কাজ করতে হবে মানে নিয়মিত পোষ্ট লিখতে হবে। কিন্তু আরো একটি গুরুত্বর্পূর্ণ কথা আছে আপনার পোষ্ট গুলো কিন্তু ইউনিক হতে হবে। কারো কাছ থেকে কোন কিছু হুব হু কপি করা যাবে না,আপনি ধারণা গুলো কিছু টা কপি করতে পারবেন তবে মাত্র ১০ থেকে ৩০ পার্সেন্ট।

এ্যডসেন্স পাওয়ার ২য় শর্ত ;

ওয়েবসাইটের চেহারাটা সুন্দর করার জন্য আপনাকে একটা থিম ব্যাবহার করতে হবে। চেষ্টা করবেন একটা পেইড থিম ব্যাবহার করতে, প্রেইড থিম না পেলে ফ্রি-থিম ব্যাবহার করতে পারেন। তবে এ্যডসেন্স পাওয়ার জন্যে এতে কোন সমস্যা হবে না। কিন্তু এ্যডসেন্স এর সুবিধা সম্পন্ন সব সর্ভিস ফ্রি থিম এ পাবেন না। এজন্য প্রেইড থিমের কথা বল্লাম। একটা ভালো মানের থিম ব্যবহারের পর ওয়েবসাইট টা আপনার প্রছন্দ্র অনুয়ায়ী কাজের ধরন অনুযায়ী কাষ্টমাইজ করে নিবেন।

এ্যডসেন্স পাওয়ার ৩য় শর্ত ;

আপনার ওয়েবসাইটে ৩ থেকে ৫ টা পেজ থাকতে হবে। এবং যে পেজ গুলো আপনার ওয়েবসাইটে অবশ্য থাকতে হবে...
যেমন :: about US/Contact US/privacy policy ইত্যাদি।

এ্যডসেন্স পাওয়ার ৪র্থ শর্ত ;

হুম বাটুন এর পাশে যে পেজ বা বিভিন্ন পোষ্টের মেনু বাটন এর তালিকা থাকে, সেই সম্পর্কে কিছু পেজ বা তালিকা পেজ তৈরি করবেন।
যেমন:: হুম পেজ, নিউজ, মোবাইল, ইন্টারনেট, শিক্ষা, ইত্যাদি ধরনের তালিকা পেজ তৈরি করবেন কমপক্ষে পাঁচ টা পেজ বা তালিকা বাটুন তৈরি করবেন।
(আপনি যে নিশ বা যে বিষয়ের উপড় ওয়েবসাইটে লেখা-লেখি করবেন সেই বিষয়ের উপড় তালিকা পেজ গুলো তৈরী করবেন)।

এ্যডসেন্স পাওয়ার ৫ম শর্ত ;

খুব ভালো করে খেয়াল রাখবেন,হুম পেজ বা তালিকা পেজ এর পাশে যে পেজ গুলো তৈরি করেছেন, প্রত্যেকটা পেজে বা তালিকা পেজে যেনো কম পক্ষে ৩ থেকে ৫ পোষ্ট লিখা থাকে।

এ্যডসেন্স পাওয়ার ৬ষ্ট শর্ত ;

এ্যডসেন্স কর্তপক্ষ এখন যে বিষয় টা বেশি গুরুত্ব দেয় সেই বিষয় টি হচ্ছে===একটি মাস্টার ডোমিন থাকতে হবে ওয়েবসাইটে। যেমন-.com/.net/.info/.bd/org ইত্যাদি।
এবং সেই মাস্টার ডোমিনের বয়স হতে হবে কমপক্ষে ৪৫ দিন বা তার বেশি। তবে এর 
বেশি  হলে আরো ভালো হয় এ্যডসেন্স এপ্রুব হওয়ার জন্য

এ্যডসেন্স পাওয়ার ৭ম শর্ত ;

যে কোম্পানি কাছ থেকে ডোমিন কিনেছেন, সেই ডোমিন কোম্পানিতে লগইন করে DNS ম্যানেজমেন্ট এর সব সেটিং গুলো এবং আপনার ওয়েবসাইটের সেটিং গুলোর সাথে মিলিয়ে ঠিক করে নিবেন।।।

এ্যডসেন্স পাওয়ার ৮ম শর্ত ;

এ কাজ গুলো ঠিক হওয়ার পর বা আগেই আপনার ওয়েবসাইটের সেটিং থেকে গুগল সার্চ কনসালে একটি একাউন্ট তৈরি করবেন এবং সেখানে সব সেটিং ঠিক হওয়ার পর আপনার ওয়েবসাইটের বিভিন্ন পোষ্ট আর যে পেজ গুলো তৈরি করেছিলেন সেগুলো গুগল সার্চ কনসোলে ইনডেক্স  করাবেন।

এ্যডসেন্স পাওয়ার ৯ম শর্ত ;

এবং এর পরে যে বিষয় টা খুবই খুবই গুরত্ব সহকারে দেখবেন সেটি হলো আপনার ওয়েবসাইটের বিভিন্ন পোষ্ট আর পেজ গুলো গুগলে ইনডেক্স হয়েছে নাকি।
ধরেন আপনি ৫০ টি বা ১০০ টি পোষ্ট লিখেছেন
সে গুলো সব এক সাথে বা দিনে দিনে গুগলে ইনডেক্স করেছের। সেটা কোন কথা নয়,,, মেইন কথা হলো আপনার যে ৩ থেকে ৫ টা পেজ তৈরি করেছিলেন (about US/Contact US/privacy policy ইত্যাদি ) ঐ পেজ গুলো যেনো সব গুলা গুগলে ইনডেক্স হয়ে থাকে। অর্থাৎ গুগলে  সার্চ, করলে পাওয়া যায়। তার পর আপনার যে ৫০ বা ১০০টি পোষ্ট লিখেছেন সেগুলো আসতে আসতে ইনডেক্স হতে থাকবে।

এ্যডসেন্স পাওয়ার ১০ম শর্ত ;

সব শেষ গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করার জন্য এবং এপ্রুব পাওয়ার জন্য আপনি যে কাজটি করবেন।
এতো ক্ষণ উপড়ে যে বিষয় গুলো নিয়ে কথা বললাম। সেই বিষয় গুলো সব ফিলাপ করার পর আপনি বার বার দেখবেন এবং ভালো করে দেখবেন আপনার ওয়েবসাইটের বিভিন্ন পোষ্ট আর পেজ গুলো যে তৈরি করেছিলেন বিশেষ করে ৩ থেকে ৫ যে পেজ গুলো ছিলো সেই পেজ গুলো ইনডেক্স হয়েছে কিনা এবং আপনার ওয়েবসাইটের ৫০ থেকে ১০০ যে পোষ্ট লিখেছেন সেগুলোর মধ্যে কম পক্ষে ২০ থেকে ৩০ পোষ্ট গুগলে ইনডেক্স হলে আপনি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরী করার জন্য বা আবেদন করার জন্য তখন এক বার ভালো করে দেখবেন।
এবং তার পর আবেদন করবেন দেখবেন যে এক চান্স-এ
আপনার ওয়েবসাইটের জন্য এডসেন্স এপ্রুব হয়ে গেছে।
সব কিছু ঠিক থাকলে সর্বোচ্চ ১ থেকে ১৪ দিনে মধ্যেই এ্যডসেন্স কর্তপক্ষ আপনাকে ইমলে করে জানিয়ে দিবে।
তাই আমার একটা অনুরোদ থাকবে প্রতিদিন ২ থেকে ৩ বার আপনারা আপনাদের ইমলে চেক করবেন। 

সব কিছু ঠিক থাকলে ১৫ থেকে ২০ ঘন্টার মধ্যে আপনার সাইট এপ্রুব করে দিবে গুগল মামা। তাছাড়া সর্বোচ্চ দুই সপ্তাহ সময় লাগতে পারে। 

আর যদি আপনার ওয়েবসাইটের কোন সমস্যা থাকে বা উপড়েরর বিষয় গুলো ফলো না করেন তাহলে কোন দিন ও আপনার ওয়েবসাইট গুগল মামা এপ্রুব করবে না। 

আর আমি এতো ক্ষণ যে বিষয় গুলো নিয়ে কথা বললাম, এই বিষয় গুলো  খুব গুরুত্ব সহকারে ফলো করবেন। আশা করি আপনিও সফল হবেন। (ইনশাআল্লাহ


🔔মনের সকল জিজ্ঞাসা আর কেীতুহল মেটাতে

        অজানাকে জানার যাত্রায় সঙ্গী হতে পারেন আপনিও🔔

আমাদের ওয়েবসাইটে নিয়মিত সরকারি চাকিরির নতুন নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আপনি চাইলে এগুলো দেখে আসতে পারেন। 

কোন মন্তব্য নেই

Welcome to https://www.tipscyber.com
And Thanks for visiting our website.